আমাদের কথা

কবিতা ককটেল’ পাতায় আপনাকে স্বাগত। ‘কবিতা ককটেল’ শুধু পেজ নয়। এটা কবিতার একটা সংগ্রহশালা বলতে পারেন। ‘ব্যস্ততম জীবনে আমাদের সময় কোথায় বই হাতে নিয়ে কবিতা পড়ার?’ এরকম কথা অনেকের কাছেই শুনি। আর তাছাড়া প্রিয় কবিতার বই গুলো সবসময় হাতের কাছে পাওয়া সম্ভব হয় না। তাই এই অনলাইন প্রয়াস। বর্তমানে আমাদের এই সংগ্রহশালা ছয় লক্ষেরও বেশি বার দেখা হয়েছে। প্রতিদিন গড়ে এক হাজার বার কবিতা পড়েন বিভিন্ন দেশের মানুষ।

কবিতা ককটেল এখন অনেকের কাছেই পরিচিত নাম। আমাদের ফেসবুক পাতায় ১০ হাজারেরও বেশি মানুষ যুক্ত আছেন।

আমাদের লক্ষ্য –

কবিতা ককটেল শুরু হয়েছিল কবিতার হাত ধরে। কিন্তু ধীরে ধীরে কলেবরে তাঁর বৃদ্ধি হয়েছে। আরও নতুন বিভাগ যুক্ত হয়েছে। আমরা আরও যা যা চাইছিঃ

১. বিভিন্ন লেখক লেখিকাদের সম্পূর্ণ লেখার জায়গা হোক কবিতা ককটেল।

২. সংস্কৃতি মনস্ক মানুষের একমাত্র গন্থব্য হয়ে উঠুক কবিতা ককটেল।

৩. বিখ্যাত কবিদের সমস্ত লেখা প্রকাশ করার কাজ চলছে।

৪. ভবিষ্যতে আমরা বই আকারে কবিতা সংগ্রহ বের করব। অবশ্যই তা হবে বৈদ্যুতিক মাধ্যমে। আমরা আন্ড্রয়েড অ্যাপ এর মাধ্যমে কবিতার বই বের করব।

৫. সমস্ত কবিতার একটি করে আবৃত্তি তৈরি করার চেষ্টা চলছে। যাতে প্রত্যেকে শুনতে পারেন।

এরকমই আরও অনেক ভাবনা চিন্তা নিয়ে কবিতা ককটেল এর পথ চলা শুরু হয়েছিল। এবং আপনাদের সহায়তায় তা এখনও চলছে।

সব শেষে যাদের কথা না বললেই নয়ঃ 

কবিতা ককটেল এর এই নতুন সাইটের কাজ যারা করেছেন তাঁদের অশেষ ধন্যবাদ। 3CLOUDS ছাড়া এই বিপুল কাজ কিছুতেই সম্ভব হত না। এই সাইটের ডিজাইন, হোস্টিং, ও রক্ষণাবেক্ষণ সমস্ত দায়িত্ব তাঁদের ওপরে।

ভালো থাকুন। লিখুন। সাথে থাকুন।

17 thoughts on “আমাদের কথা”

  1. বিরক্ত করার অপরাধ ক্ষমার চোখে দেখবেন আশা রাখি। অাপনাদের এ্যাডমিনটা যারা ডিজাইন করেছে তারা অগাস্ট বনানকে লিখেছে অগাষ্ট। এটা বিদেশি শব্দ। সেখানে ষত্ব বিধান ব্যবহার করেছে। এটা খুবই দুঃখজনক।

  2. নিয়মাবলী মনোযোগ দিয়ে পড়লাম; খুবই ভাল লেগেছে । আশা রাখছি নিয়মাবলী
    মেনে আপনাদের সাথে থাকতে পারব । নিরন্তর শুভ কামনা জানাই প্রিয় কবিতা ককটেল ——- ।।

  3. প্রিয় এএডমিন, এতদিন নিয়মাবলী না বুঝে বেসবুক পাতায় কবিতা ককটেলে কবিতা লিখে এসেছি। কোনো সাড়া না পাওয়ায় কবিতা কবিতা ককটেলকে দোষারোপ করেছি, তার জন্য আমি কবিতা ককটেলের কাছে ক্ষমাপ্রার্থী।
    ৫টা বা ১০টা কবিতা কবিতা একই সঙ্গে পাঠাতে হবে?

  4. নিয়মকানুন খুব সুন্দর ও পরিষ্কার করে বুঝিয়ে দেওয়া হয়েছে। সহজে বুঝতে পেরেছি বলেই তো আজ একসঙ্গে পাঁচ পাঁচটি কবিতা কবিতা ককটেলে দেখতে পেলাম। আমি আনন্দিত। এরপর নিয়মিত পাঠানো যাবে তো? ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

  5. কবিতা ককটেল পাতাটি যারা পরিচালনা করছেন তাদেরকে আমার হার্দিক শুভেচ্ছা। খুব শীঘ্রই কবিতা পাঠানোর মধ্য দিয়ে পাতায় নিজেকে জায়গা করে নেওয়ার চেষ্টা করবো। অভিনন্দন।

  6. আমি কবিতা ফেসবুকে পোস্ট করেছি।ভাল লাগলে আমাকে আপনাদের এই কবির পাতায় নাম নিবন্ধন করলে আমি কৃতজ্ঞ থাকব।আনুপ্রাণিত হব।অনেক ধন্যবাদ
    বিনীত
    গোপেশ দে

  7. এর আগে একবার এই পাতায় এসে ছিলাম । কিন্তু, জীবনের নানান ব্যস্ততার কারণেই ছেড়ে গিয়েছিলাম , ফেলে রেখেছিলাম এই কাঁধে ঝোলানো ব্যাগটার মধ্যে । কিন্তু, আজ ঝুলিটা ঝাড়তে ঝাড়তে হঠাত্ আবার নজরে এলো । ভাবলাম, ইস্! কি না আমি মিস্ করে ছিলাম এই ব্যস্ত-গড়া জীবনের মাঝে । রাগ করবেন না প্রিয়বন্ধু( কবিবন্ধু) । পারলে ক্ষমা করে দিবেন এ হেন আচরণে ।
    ফেসবুকে ততটা যেতে পারনি না, কারণ, সময়ের সাথে সাথে অর্থেরও বিশাল ঝড় ওঠে এই জীবনের মাঝে ।
    তাই , যোগাযোগ এবং এই ব্লগে কবিতা পাঠানোর ব্যবস্থা ই-মেলেই হবে এবং তা কিছু দিনের মধ্যেই পাঠিয়ে দেবো ।
    সর্বশেষে, সাধুবাদ এবং ধন্যবাদের সাথে জানাই ব্লগের পরিচালিত এডমিন মহাদয়দের । আমার মতে-, এই প্রচেষ্টা খুবই উত্তম । কারণ, আমাদের মতো নবকবিদের কবিতা লেখার ক্ষেত্রে শিক্ষা নেওয়ার আসল উদ্দেশ্য হয় ক্ষ্যাতিমান কবিদের কবিতা পাঠেই । এতে দেখলাম রবীন্দ্র নাথ থেকে … জয় গোস্বামী, অর্থা সেকালের কবিগণ আর একালের কবিগণদের সকল মাপের কবিতা এই ব্লগে ঠাসা , যা একজন কবির(নবকবির) কাঁচা হাতের লেখাকে পাকাতেই পরিনত করতে পারে !

  8. কবি দেবব্রত সিংহ এর আঞ্চলিক ভাষার কবিতা তেঁজ একটি ভাল কবিতা, এটি একটি সামাজিক প্রেক্ষাপটের কবিতা, মাননীয় এ্যাডমিন আপনার কাছে অনুরোধ কবিতাটি যদি
    আপনার সাইটে পোষ্ট করেন তাহলে বিশেষ উপকৃত হতাম

  9. মাননীয় এডমিন,

    আমি কিছুদিন হল এই প্রোফাইলে যুক্ত হয়েছি , কিছু কবিতার সাথে অণু গল্প পোষ্ট করেছি,কিন্তু সব একই জায়গায় দেখাচ্ছে,নাটক কিভাবে কোথায় পোস্ট করব ? পোস্ট করলে সব একই জায়গায় দেখাবে না তো?

    1. আসলে, আপনার নামে কেউ ক্লিক করে আপনার সমস্ত লেখাই একসাথে দেখতে পাবে। আর আমাদের ওয়েবসাইট এর কাজ চলছে, সব কিছু ঠিক হয়ে যাবে। নিয়মিত লিখতে থাকুন।

      আর, নাটক লেখার পাতা শীঘ্র যুক্ত করা হবে।

  10. প্রিয় এডমিন,
    প্রোফাইলি পিকচার আপলোড করতে upload অপশনটি কাজ করছে না কেন বুঝতে পাচ্ছিনা, দয়া করে জানাবেন?

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।